ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় দূতাবাস খুলতে আয়ারল্যান্ড প্রেসিডেন্টকে অনুরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ঢাকায় দূতাবাস খুলতে আয়ারল্যান্ড প্রেসিডেন্টকে অনুরোধ আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের সঙ্গে রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম, ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকায় দূতাবাস খোলার জন্য আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ড্যানিয়েল হিগিন্সকে অনুরোধ করেছেন যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনার ও আয়ারল্যান্ডে নিযুক্ত অনাবাসী রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম। ডাবলিনে আয়ারল্যান্ড প্রেসিডেন্টের বাসভবনে পরিচয়পত্র পেশকালে সাঈদা মুনা তাসনিম এ অনুরোধ করেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, আয়ারল্যান্ডে নিযুক্ত অনাবাসী রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম বুধবার (২০ নভেম্বর) দেশটির প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র পেশ করেন।

এ সময় সাইদা মুনা তাসনিমের স্বামী তৌহিদুল আই চৌধুরী উপস্থিত ছিলেন।

পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা পৌছে দেন আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের কাছে। এছাড়া সাঈদা মুনা তাসনিম দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন।

একইসঙ্গে পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে সাঈদা মুনা ঢাকায় আয়ারল্যান্ডের দূতাবাস খোলার জন্য প্রেসিডেন্টের কাছে অনুরোধ করেন। পাশাপাশি বাংলাদেশের দক্ষ জনশক্তিকে বিশেষ করে আইসিটি খাতে আয়ারল্যান্ডে কাজ করার সুযোগ দেওয়ায় প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারকে স্বাগত জানান। একইসঙ্গে আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে বলে প্রত্যাশা করেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
টিআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ