ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বাস-ট্রাক শ্রমিকদের কর্মবিরতি ৪র্থ দিনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
নওগাঁয় বাস-ট্রাক শ্রমিকদের কর্মবিরতি ৪র্থ দিনে

নওগাঁ: কেন্দ্রীয় সিদ্ধান্তের পরেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন নওগাঁ জেলা ট্রাক-লরি ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিকরা। পাশাপাশি বন্ধ রয়েছে আন্তজেলার সব রুটের বাস চলাচল।

নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধনের দাবিতে বৃহস্পতিবার (২১ নভেম্বর) ৪র্থ দিনের মতো চলছে শ্রমিকদের কর্মবিরতি।

এ বিষয়ে নওগাঁ-ধামইরহাট সড়কের বাসচালক রিপন বাংলানিউজকে বলেন, আমরা চালকরা কেন্দ্রীয় কোনো নেতার কথা শুনে বাস চালানো বন্ধ করিনি।

তাই তাদের কোনো সিদ্ধান্ত আমরা মানবো না। সরকার নতুন আইন সংশোধন না করা পর্যন্ত, আমরা বাস চালাবো না।  

জেলা ট্রাক-লরি ও কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা সাবেদ আলী বাংলানিউজকে বলেন, কেন্দ্রীয়ভাবে আমাদের ট্রাক চালানোর ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু চালকরা ট্রাক চালাচ্ছেন না। তবে নওগাঁয় সকাল থেকে দুই-একটি করে ট্রাক চলছে।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বাংলানিউজকে বলেন, শ্রমিকদের কর্মবিরতির সঙ্গে বাস মালিক পক্ষ বা শ্রমিক নেতাদের কোনো হাত নেই। শ্রমিকরা নিজেরাই বাস চালানো বন্ধ রেখেছেন।

অন্যদিকে, সব পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন জেলার মানুষ। বিশেষ করে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা। তবে সাধারণ মানুষের দাবি এ পরিস্থিতি দ্রুত সমাধান হোক।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।