ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

বিনা টিকিটে ভ্রমণ, ১৯৫৪ রেলযাত্রীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
বিনা টিকিটে ভ্রমণ, ১৯৫৪ রেলযাত্রীকে জরিমানা ট্রেনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

ঢাকা: বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১ হাজার ৯৫৪ ট্রেনযাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে ঢাকা রেলওয়ে দপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১৭ হাজার ৯০০ টাকা আদায় করা হয়।  

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া কমলাপুর-বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ব্লক চেকিং এর মাধ্যমে ৪৪টি আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে এ ভাড়া আদায় করা হয়।

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৩ লাখ ১৭ হাজার ৫৪৫ টাকা এবং জরিমানা বাবদ ১ লাখ ৩৫৫ টাকা আদায় করা হয়।       

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা রেলওয়ে দপ্তরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজ্জাত হোসেন, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক, আমিন ফরাজী, অমর জিৎ, ফোরকান ইসলাম, আলী আহম্মদ, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক রেজাউল করিমসহ ঢাকা রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।                             

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসী বাংলানিউজকে জানান, নিয়মিত চেকিং প্রোগ্রাম চালু রাখলে ট্রেনে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না। তবে কিছু ট্রেনযাত্রী রয়েছে, যারা টিকিট না কেটেই ট্রেনে চড়েন। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa