ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী

ঢাকা: বিদেশি কেউ বিনিয়োগ করতে এলে আমাদের আমলাতান্ত্রিক জটিলতার কথা বলেন৷ কিন্তু এখন সে অবস্থা নেই৷ দিনে দিনে পরিস্থিতির পরিবর্তন হচ্ছে৷

বুধবার (২০ নভেম্বর) ঢাকা ক্লাবে আমেরিকা-বাংলাদেশ কনভেনশন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী একথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশ একসময় কৃষিপ্রধান দেশ ছিল।

কিন্তু এখন সে পরিস্থিতির পরিবর্তন হয়েছে। সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করেছে। সেখানে সব প্রস্তুত রয়েছে। আমি সবাইকে সেখানে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে সারা বিশ্বের মানুষ বাস করে। সেখানে অনেক বাংলাদেশি রয়েছেন। যারা সেখানে রয়েছেন তারা বাংলাদেশের প্রতিনিধি। তাদের দায়িত্ব বাংলাদেশের সম্ভাবনা বিশ্বের সামনে তুলে ধরা।

দুই দেশের বন্ধুত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, পারস্পারিক সহযোগিতার মধ্য দিয়ে দু’দেশের বন্ধুত্ব এগিয়ে যাচ্ছে। আমাদের একসঙ্গে আরও পথ চলতে হবে।

অনুষ্ঠানে সাবেক মার্কিন সংসদ সদস্য লরেন্স লোরাকো বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসায়িক বন্ধন আরও জোরালো করতে হবে। আমি আমার ভিজিটিং কার্ডে দু’দেশের পতাকা যুক্ত করেছি। আমাদের সম্পর্ক এমনই দৃঢ় রাখতে হবে।

তিনি বলেন, দু’দেশের ব্যবসায়ীদের সঙ্গে এমন কার্যক্রম অব্যাহত রাখতে হবে, যাতে উভয়পক্ষের সুবিধা বজায় থাকে।

ইউএস টু বিডি পরিচালক রবার্ট লেগাট বলেন, বাংলাদেশে আমি আট মাস ধরে আছে। ব্যবসার জন্য বাংলাদেশ গুরুত্বপূর্ণ। এখানকার নিরাপত্তা ও সরকারের ভূমিকার কারণে ব্যবসার উপযুক্ত পরিবেশ রয়েছে। ব্যবসায়ীরা তা ভোগ করছেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কৃষিবিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল ও ইন্টার নিলিজিয়েন হারমোনি সোসাইটির চেয়ারম্যান মিয়া মুজিবুর রহমান।

কনভেনশনের আহ্বায়ক ড. জুলফা হায়দার মোহাম্মদ নূর এ আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কনভেনশনের সদস্য সচিব হাসানুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ