ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ৯ রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ঝালকাঠিতে ৯ রুটে বাস চলাচল বন্ধ বাস চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ট্রাফিক আইনের প্রতিবাদে মঙ্গলবার (১৯ নভেম্বর) থেকে শুরু হয়ে দ্বিতীয়দিনেও ঝালকাঠি-বরিশাল, ঝালকাঠি-ঢাকাসহ অভ্যন্তরীণ ও দূর-পাল্লার নয়টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২০ নভেম্বর) মালিক সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই সাধারণ বাসচালক ও শ্রমিকরা সব রুটের বাস চলাচল বন্ধ করে দেন। এতে শিক্ষার্থী ও চাকরিজীবীসহ যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে।

ঝালকাঠি থেকে রুপালতী পর্যন্ত বাসের ভাড়া ৩০ টাকা।  কিন্তু এখন অটোরিকশাসহ অন্য যানবাহনে যেতে ৬০ থেকে ৭০ টাকা ভাড়া দিতে হচ্ছে। ১শ টাকা ভাড়ার মোটরসাইকেলে এখন ভাড়া ২শ টাকা। এদের মধ্যে নিয়মিত শিক্ষার্থীরা বেশি দুর্ভোগে পড়চ্ছে।

এদিকে ঝালকাঠি থেকে বরিশালের নথুল্লাবাদের বাসের ভাড়া ১০ টাকা। বাস চলাচল বন্ধ থাকায় এখন সেখানে অটোরিকশায় করে যেতে খরচ হচ্ছে ৭০/৮০ টাকা।  

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী বাংলানিউজকে জানান,  নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন সাধারণ শ্রমিকরা। তারা কাউকে মানছেন না, এখন আমাদেরও কিছু করার নেই।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহমেদ জানান, মালিকি সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই শ্রমিকরা নতুন আইনের প্রতিবাদে আন্দোলন করছেন। গাড়ি বন্ধের সঙ্গে মালিক সমিতির কোনো যোগসাজশ নেই।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।