ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ

মুন্সিগঞ্জ: নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধনের দাবিতে মুন্সিগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে চরম বিপাকে পড়েছেন ঢাকা ও শিমুলিয়া ঘাটগামী যাত্রীরা। এছাড়া মুন্সিগঞ্জ-ঢাকা রুটেও বন্ধ রয়েছে বাস চলাচল।

বুধবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকেই লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে বাস ছাড়ছে না বাস মালিক কর্তৃপক্ষ। পদ্মা নদীর পাড় হয়ে শিমুলিয়া ঘাটে এসে বাস না পেয়ে পরিবহন সংকটে পড়েছেন যাত্রীরা।

ঢাকা-মাওয়া মহাসড়কের গোধুলী বাস সার্ভিসের চালক মো. সম্রাট বাংলানিউজকে বলেন, সকাল থেকে ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ আছে। নতুন সড়ক পরিবহন আইনে যে পরিমাণ জেল-জরিমানা বিধান করা হয়েছে, তাতে আমাদের আপত্তি রয়েছে। তাই আইনটি সংশোধন করা প্রয়োজন। তবে বাস ধর্মঘট কতদিন চলবে এ ব্যাপারে এখনি কিছু বলা যাচ্ছে না।  

মাওয়া ট্রাফিক পুলিশ পরিদর্শক হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, সকাল ৯টা থেকে ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ আছে। ভোর থেকে কয়েকটি বাস চলাচল করলেও এখন তা বন্ধ রয়েছে।  

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাবিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বাস মালিকদের সঙ্গে বাস চালু করার ব্যাপারে আলোচনা হয়েছে। আলোচনায় মালিক কর্তৃপক্ষ বলছে- শ্রমিকরা বাস চালু করতে দিচ্ছে না। এছাড়া অন্য যানবাহনে বেশি ভাড়া দিয়ে এ মহাসড়কে চলাচলও বিপদজনক।

মুন্সিগঞ্জ-দিঘিরপাড় বাস সার্ভিসের মালিক নূর হোসেন বেপারি বাংলানিউজকে বলেন, সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় একটি বাস। কিন্তু নারায়ণগঞ্জ জেলার পাগলা এলাকায় অবস্থানকালে ট্রাক শ্রমিকরা মারপিট করে ওই বাস স্টাফদের। এখন ভয়ে কেউ আর বাস চালাতে চাচ্ছেন না।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।