ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব‌রিশা‌লে ট্রাক চালনা বন্ধ ক‌রে কর্ম‌বির‌তি‌তে শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ব‌রিশা‌লে ট্রাক চালনা বন্ধ ক‌রে কর্ম‌বির‌তি‌তে শ্রমিকরা ব‌রিশা‌লে ট্রাক চালনা বন্ধ ক‌রে কর্ম‌বির‌তি‌তে শ্রমিকরা।

ব‌রিশাল: নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বরিশালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিকরা।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে নগ‌রের কাশিপুর এলাকায় ট্রাক টার্মিনাল, কা‌শিপুর বাজার সংলগ্ন সড়‌কে ট্রাক ও কাভার্ডভ্যান রে‌খে এ কর্মবিরতি পালন করছেন তারা।

ত‌বে,ভ শ্র‌মিক ইউ‌নিয়‌নের নেতারা এ বিষ‌য়ে সাধারণ শ্রমিক‌দের সঙ্গে একমত হ‌তে পা‌রেননি।

কর্ম‌বির‌তি‌তে যাওয়া চালকসহ শ্রমিকরা বল‌ছেন, কর্ম‌বির‌তি‌তে যাওয়ার জন্য তারাও কাউ‌কে জোর কর‌ছেন না। যারা নতুন এ আইন সং‌শোধন চান তারা এমনি‌তেই  ট্রাক চালনা বন্ধ রাখ‌ছেন।

ট্রাক চালক না‌ছির বাংলানিউজকে বলেন, আমরা সরকারের বিপক্ষে আন্দোলন করছি না। বরং আন্দোলন হচ্ছে সড়ক পরিবহনের নতুন আইনের বিরুদ্ধে। কেননা, এই আইনের আওতায় দুর্ঘটনায় জড়িত চালকদের মৃত্যুদণ্ড ও পাঁচ লাখ টাকার জরিমানা ধার্য করা হয়েছে।

না‌ছির আরও বলেন, পাঁচ লাখ টাকার জরিমানা দেওয়ার সামর্থ্য থাকলে কি আর ট্রাক চালাইতাম? তাহলে তো অন্য কোনো ব্যবসাই করতাম। আর দুর্ঘটনা হ‌তে পা‌রে, কিন্তু কোনো চালকই দুর্ঘটনা চান না। তাই ফাঁসির দ‌ড়ি দি‌য়ে কেউ গা‌ড়ি চালা‌তে পার‌বো না।

বরিশাল বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমান আলী শরীফ বাবুল বাংলানিউজকে বলেন, বুধবার সকাল থেকে ট্রাক ও কাভার্ড ভ্যানের কিছু শ্রমিক কর্মবিরতি পালন করছেন। তবে ইউনিয়নের পক্ষ থেকে তাদের ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু শ্রমিকরা তা মানছেন না।

ইমান আলী আরও বলেন, ২১ ও ২২ ন‌ভেম্বর শ্রমিক ফেডা‌রেশনের কেন্দ্রীয় মি‌টিং রয়েছে। মি‌টিংয়ে যে সিদ্ধান্ত হবে, সে অনুযায়ী আমরা আমা‌দের পরবর্তী কর্মসূচি দেবো।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএস/এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।