ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশালে বাড়তি দামে লবণ বিক্রি, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ০২:৪৬:২১ এএম
বরিশালে বাড়তি দামে লবণ বিক্রি, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: বাড়তি দামে লবণ বিক্রি রোধে বরিশাল ও ঝালকাঠিতে অভিযান পরিচালনা করছে জেলা ও উপজেলা প্রশাসন। এরই মধ্যে বাড়তি দামে লবণ বিক্রির অভিযোগে বরিশালের ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, এ ব্যাপারে গোটা বরিশালে প্রশাসন সজাগ রয়েছে। এরই মধ্যে বাড়তি দামে লবণ বিক্রির অপরাধে বরিশালের ৬টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


 
এর মধ্যে নগরের নথুল্লাবাদ এলাকায় আল মদিনা খাদ্য ভাণ্ডারকে ১৫ হাজার টাকা, আগৈলঝাড়া উপজেলার ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার, হিজলা উপজেলায় ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার, ও মুলাদী উপজেলায় ১টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান অজিয়র রহমান।  

অন্যদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে লবণের দাম বেশি রাখায় ২ ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তা মো. শাহ শোয়াইব মিয়া।

এছাড়াও লবণ নিয়ে গুজব ছড়ানো ও মূল্য বৃদ্ধি রোধে মাঠে নেমেছে বরিশাল সিটি করপোরেশেন (বিসিসি)।  

বিসিস’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদের নেতৃত্বে মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরের পর থেকে তারানগরের চকবাজার, বাজার রোড, স্ব রোড, হাটখোলা ও সদর রোড এলাকায় অভিযান চালানো হয়। এসময় অভিযানিক দলটি ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলেন ও লবণ সংক্রান্ত গুজবে কান না দেওয়ার আহ্বান জানায়।  

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, গুজব প্রতিরোধে আমরা সতর্ক ও সচেষ্ট রয়েছি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa