bangla news

কুষ্টিয়ায় লবণ গুজব: ব্যবসায়ীদের লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৯:১৬:৫২ পিএম
ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: হুট করে কয়েক ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়ায় খুচরা বাজারে প্রতি কেজি লবণের দাম বেড়ে গেছে দ্বিগুণ থেকে তিনগুণ। পেঁয়াজের মতো সংকট হবে এমন গুজবে কান দিয়ে সাধারণ মানুষ ভিড় করছেন দোকানে দোকানে। এদিকে প্রশাসনের পক্ষ থেকে এ গুজব নিরসনে চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে মসজিদে মসজিদে মাইকিং এর মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে।

এদিকে জেলার বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, সংকটের গুজবে বাজারে কেজি প্রতি লবণে ১০, ২০, ৩০, ৪০ টাকা করে বেশি নিচ্ছে মুদি ব্যবসায়ীরা।

এদিকে জেলাব্যাপী লবণের এ দাম বৃদ্ধির গুজবে কান না দেওয়ার আহব্বান জানিয়ে ৬টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে প্রশাসন।  

এদিকে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এক লাখ চার হাজার টাকা জরিমানা আদায় করছে প্রশাসন।

লবণের দাম বেশি নেওয়ার অভিযোগে দৌলতপুর থানা বাজার এলাকায় আবজাল হোসেন নামে এক মুদি ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

ভেড়ামারা উপজেলার কুচিয়ামোড়া বাজারে অভিযান চালিয়ে বাবু ও জুলহাস নামের দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী কুষ্টিয়া শহরে লবণের দাম বেশি নেওয়ায় ৫ ব্যবসায়ীকে ৬২ হাজার টাকা জরিমানা করেছেন।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খাঁনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কুমারখালীতে লবণের দাম বেশি নেওয়ার অভিযোগে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী জেরিন কান্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত খোকসা বাজারে লবণের দাম বেশি নেওয়ায় ২ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মিরপুরের পোড়াদহ বাজারে লবণের দাম বেশি নেওয়ায় ২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন।

জেলার ৬টি উপজেলার অভিযানের সত্যতা বাংলানিউজকে নিশ্চিত করেছেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

এছাড়া লবণ নিয়ে গুজবে কান না দিতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন। 

তিনি জেলা প্রশাসক, কুষ্টিয়া অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন  ‘কুষ্টিয়া জেলায় লবণের কোনো ঘাটতি নেই, লবণ নিয়ে কোনো গুজব বা কারসাজি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কুষ্টিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 21:16:52