bangla news

লবণের দাম বেশি চাইলেই ফোনে জানান অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৭:৫৩:৩১ পিএম
লবণের দাম বেশি চাইলেই ফোনে জানান অভিযোগ।

লবণের দাম বেশি চাইলেই ফোনে জানান অভিযোগ।

ঢাকা: লবণের দাম বেশি চাইলে অভিযোগ করার আহ্বান জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিসিক। এছাড়া বিভিন্ন জেলার জেলাপ্রশাসক ও মহানগর পুলিশও একই আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) ফেসবুক পোস্টে ও নিজস্ব ওয়েবসাইটে এ আহ্বান জানিয়েছে প্রশাসন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর লবণের দাম নির্ধারিত দামের চেয়ে বেশি চাইলে ০২-৫৫০১৩২১৮, ০১৭৭৭৭৫৩৬৬৮, ০১৬২৪২৭৬০১২ বা ৯৯৯ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে বলেছে। এছাড়া, ই-মেইল করতে পারেন: nccc@dncrp.gov.bd ঠিকানায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জরুরি সেবা নম্বর ৯৯৯-এ অভিযোগ জানানোর অনুরোধ জানিয়েছে। এছাড়া, নিকটস্থ থানায় ফোন করেও অভিযোগ করা যাবে।

মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ে। এতে সঙ্কটের আশঙ্কায় মানুষ প্রচুর পরিমাণে লবণ কিনতে শুরু করেন। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে লবণ বিক্রি করেছেন।

লবণের দাম বাড়া সংক্রান্ত কোনো গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এদিকে, মঙ্গলবার তথ্য অধিদপ্তর থেকে জারি করা এক প্রেসনোটে বলা হয়েছে, লবণ নিয়ে পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়ানো হচ্ছে। দেশে লবণের কোনো ঘাটতি নেই।

এতে বলা হয়, লবণ নিয়ে কিংবা অন্য কোনো বিষয়ে কোনো ব্যক্তি বা মহল বা সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য যে কোনোভাবে গুজব ছড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জানায়, দেশে লবণের কোনো ঘাটতি নেই। বর্তমানে সাড়ে ৬ লাখ মেট্রিকটনের বেশি ভোজ্যলবণ মজুদ রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণচাষিদের কাছে ৪ লাখ ৫ হাজার মেট্রিকটন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে ২ লাখ ৪৫ হাজার মেট্রিকটন লবণ মজুদ রয়েছে।

লবণ সংক্রান্ত বিষয়ে তদারকির জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে বিসিক প্রধান কার্যালয়ে ইতোমধ্যে একটি কন্ট্রোলরুম খুলেছে। নম্বর ০২-৯৫৭৩৫০৫ (ল্যান্ড ফোন), ০১৭১৫২২৩৯৪৯ (সেল ফোন)।

এদিকে, লবণের দাম বাড়ালে অসাধু ব্যবসায়ীদের জেল-জরিমানা দিতে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
পিএম/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 19:53:31