bangla news

ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ফেনীতে র‌্যালি-সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৫:১৯:১৯ পিএম
অভিযানের উদ্বোধন ও কৃষি প্রণোদনার উদ্বোধন করছেন ফেনী জেলা প্রশাসকসহ অতিথিরা।

অভিযানের উদ্বোধন ও কৃষি প্রণোদনার উদ্বোধন করছেন ফেনী জেলা প্রশাসকসহ অতিথিরা।

ফেনী: ফেনীতে ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও কৃষকদের মধ্যে প্রণোদনা দেওয়া হয়েছে।

এবারের অভিযানে প্রতিপাদ্য ছিল ‘আসুন সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর প্রতিরোধ করি’

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে ফেনী সদর উপজেলা মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জয়েন উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা।

ইঁদুর দমনের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি কর্মকর্তা শারমীন আক্তার। উদ্ভিদ ও সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমানে সঞ্চালনায় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, কৃষক জমির উদ্দিন। শুরুতে ইঁদুর নিধনে উদ্বুদ্ধকরণে র‌্যালি বের হয়।

শেষে ভোজ্য তেলের আমদানি নির্ভরতা কমানোর জন্য তেল জাতীয় ফসল আবাদ সম্প্রসারণ উপলক্ষে ৬শ কৃষকের মধ্যে বীজ ও সার প্রণোদনা তুলে দেন অতিথিরা।

কৃষি কর্মকর্তা শারমীন আক্তার জানান, প্রতি কৃষককে বিঘা প্রতি সরিষা বীজ এককেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি এবং বিঘা প্রতি চীনাবাদাম বীজ এক কেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এসএইচডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 17:19:19