bangla news

পুরুষ নির্যাতন দমন আইন পাসের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৪:২০:০২ পিএম
মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পুরুষ নির্যাতন দমন আইন পাসের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন (বাপুঅফা) নামে একটি সংগঠন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে এ মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট কাউসার হোসেন, ঢাকা মহানগরের আহ্বায়ক তাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মাজেদ ইবনে আজাদ, লিটন গাজী, মোশারফ হোসেন, ইয়াছিন, আলামিন, আনোয়ার হোসেন, ফয়জুর রহমান, মজিবুর রহমান, ডা. মহিউদ্দিন, মো. আরিফ হোসেনসহ সংগঠনের সদস্যরা।

সভাপতির বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম বলেন, ঘরে বাইরে সব জায়গায় পুরুষরা নির্যাতিত হচ্ছে। আত্মসম্মানের জন্য প্রকাশ করতে পারছে না। আবার আইন না থাকায় আইনের আশ্রয় নিতে পারছে না পুরুষরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সমাজে অহরহ পুরুষ নির্যাতনের ঘটনা ঘটছে। এর প্রতিকারে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। সবসময় নির্যাতিত অবহেলিত পুরুষদের সহযোগিতা করাই এই সংগঠনের কাজ।

১৯ নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবস। ১৯৬৮ সালের এই দিনে আমেরিকান সাংবাদিক জন পি হ্যারিস পুরুষ দিবস পালনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। বর্তমানে এই দিবসটি বিশ্বের ৭০টিরও বেশি দেশে পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
পিএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 16:20:02