ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মাদকব্যবসায় ভয় থাকে, সম্মান থাকে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
‘মাদকব্যবসায় ভয় থাকে, সম্মান থাকে না’

বরিশাল: বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, মাদকব্যবসার সঙ্গে জড়িত থেকে সুস্থ জীবন পাওয়া যায় না। এ ব্যবসায় ভয় থাকে, সম্মান থাকে না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে বরিশাল জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসা মাদকব্যবসায়ী ও সেবীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ডিআইজি বলেন, যারা অন্ধকার থেকে আলোর পথে ফিরে এসেছেন, তাদের সাধুবাদ জানাই।

পাশাপাশি তাদের প্রতি আহ্বান থাকবে, যতো কষ্টই হোক না কেন, আর বিপথে ফিরে যাবেন না। আমরা চেষ্টা করছি, যোগ্যতা অনুযায়ী আপনাদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনবল হিসেবে গড়ে তোলার।  

তিনি আরও বলেন, আজকে আটজনসহ বরিশাল জেলায় ২৪১ জন মাদকব্যবসায়ী ও সেবী আত্মসমর্পণ করেছেন। যার সংখ্যাটা হিসেব করলে অনেক বড়। এজন্য পুলিশ ও কমিউনিটি পুলিশের সদস্যরা কঠোর পরিশ্রম করেছেন। আমরা চাই, মাদক নির্মূল করে বরিশাল জেলা দেশের একটি মডেল জেলা হিসেবে গড়ে উঠুক।  

সভাপতির বক্তব্যে জেলার পুলিশ সুপার মো, সাইফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত যারা আত্মসমর্পণ করেছেন বা ভবিষ্যতে করবেন, আমরা চাই তারা যেন সমাজের মূল ধারায় ফিরে আসুক। এজন্য আমরা তাদের সার্বিক সহযোগিতা করার কাজ করে যাচ্ছি।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর প্রতীক, বরিশালের সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট এস এম ইকবাল, সমাজকল্যাণসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তারা।

বাংলাদেশস সময়: ১৫০১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।