bangla news

বরিশা‌লের ৮ রু‌টের বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ১২:২৯:৩৫ পিএম
বাস চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

বাস চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই ব‌রিশা‌লের অভ্যন্তরীণ আট রু‌টের বাস চলাচল বন্ধ রে‌খে‌ছেন চালক-‌হেলপার শ্রমিক নেতারা।

মঙ্গলবার (১৯ ন‌ভেম্বর) সকাল ১১টা থে‌কে ব‌রিশাল কেন্দ্রীয় বাসটা‌র্মিনাল নথুল্লাবাদ থে‌কে এ বাস চলাচল বন্ধ রাখেন তারা।

বাস চলাচল বন্ধ থাকায় ব‌রিশাল থে‌কে জেলার বি‌ভিন্ন এলাকায় চলাচলরত যাত্রীরা পড়েছেন চরম দু‌র্ভো‌গে। ফলে তাদের বাড়তি ভাড়া দি‌য়ে অ‌টো‌রিকশা, সিএন‌জি অথবা মোটরসাই‌কে‌লে করে যাতায়াত কর‌তে হচ্ছে। 

শ্র‌মিকরা ব‌লে‌ছেন, তাদের প‌ক্ষে নতুন সড়ক আই‌নের জ‌রিমানা দেওয়া সম্ভব না। তাই তারা বাস চলাচল বন্ধ রে‌খে‌ছেন।

বাসচালক বশির বাংলানিউজকে বলেন, নতুন  আই‌নে ‌যে হা‌রে জেল-জ‌রিমানা বাড়ানোর হ‌য়ে‌ছে। তা‌তে যানবাহন চালনা বন্ধ করা ছাড়া উপায় নেই। দুর্ঘটনায় পাঁচ লাখ টাকা জ‌রিমানা করলে সে টাকা দেওয়ার সাধ্য নেই। আর সাধ্য থাকলে অন্য পেশায় যেতাম, বাস চালাতম না।

‌কোনো চালকই চান না দুর্ঘটনা হোক বলে যোগ করেন তিনি।

ব‌রিশাল জেলা সড়ক প‌রিবহন শ্রমিক ইউ‌নিয়‌নের সাধারণ সম্পাদক ফ‌রিদ হো‌সেন সরদার বাংলানিউজকে জানান, আমাদের ২২ ন‌ভেম্বর কেন্দ্রীয়ভা‌বে মি‌টিং আছে। কিন্তু তার আ‌গেই শ্র‌মিকরা অভ্যন্তরীণ রু‌টে বাস চলাচল বন্ধ ক‌রে দি‌য়ে‌ছেন।

এদি‌কে জেলা বাসমালিক গ্রু‌পের যুগ্ম সম্পাদক কি‌শোর কুমার দে বলেন, সকা‌লে বাস যথা নিয়মে চল‌ছি‌ল। কিন্তু শ্রমিকরা হঠাৎ ক‌রেই কর্ম‌বির‌তি‌তে চ‌লে যায়। প‌রে জান‌তে পা‌রি নতুন সড়ক আই‌নের কার‌ণে তারা ঝুঁকি নি‌য়ে বাস চালা‌তে চান না, তাই তারা কর্ম‌বির‌তিতে গে‌ছেন।

জেলা বাসমালিক গ্রু‌পের সাধারণ সম্পাদক গোলাম মাশ‌রেক বাবলু বলেন, আমাদের বাস চালনার ই‌চ্ছে আ‌ছে, কিন্তু শ্রমিকরা না চালা‌লে আমা‌দের কী করার আ‌ছে। আমরা শ্রমিক নেতা‌দের ব‌লে‌ছি, তারা পদ‌ক্ষেপ নেবেন আশা ক‌রি।

‌তি‌নি আরও বলেন, অভ্যন্তরীণ রু‌টের বাস চলাচল বন্ধ র‌য়ে‌ছে। পাশাপা‌শি দূরপাল্লার ‌যেসব বা‌সে আগাম টি‌কিট কাটা হ‌য়ে‌ছি‌ল, সেগু‌লো চল‌ছে।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 12:29:35