bangla news

নড়াইলে বাস ধর্মঘট ২য় দিনে, দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ১২:০৫:০৪ পিএম
নড়াইলে ২য় দিনেও বাস চলাচল বন্ধ, ছবি: বাংলানিউজ

নড়াইলে ২য় দিনেও বাস চলাচল বন্ধ, ছবি: বাংলানিউজ

নড়াইল: নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ পরিবর্তনের দাবিতে মঙ্গলবার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিনেও নড়াইলের অভ্যন্তরীণ সড়কগুলোতে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা। 

নড়াইল-যশোর, নড়াইল-লোহাগড়াসহ অভ্যন্তরীণ পাঁচটি রুটে কোনো ঘোষণা ছাড়াই তারা বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। এদিকে ব্যাটারিচালিত তিন চাকার যানবাহনে করে গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের অতিরিক্ত অর্থসহ সময় ব্যয় হচ্ছে।

গত ১৭ নভেম্বর নড়াইল প্রেসক্লাবের সামনে সড়ক পরিবহন আইন-২০১৮ এর জেল-জরিমানা সংশোধনসহ ১১ দফা দাবিতে নড়াইলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ মানববন্ধন এবং জেলা প্রশাসক (ডিসি) বরাবর স্মারকলিপি দেওয়া হয়। 

মানববন্ধনে বক্তারা প্রতিটি সড়ক দুর্ঘটনায় ৩০৪/খ ধারায় মামলা রুজু করা, মোটরযান ও চালকেদের ওপর অধিক অর্থদণ্ড ও জেল-জরিমানা সংশোধনের দাবি ছাড়াও ১১ দফা দাবি জানান। সেদিন রাত থেকে কোনো ঘোষণা ছাড়াই নড়াইল-যশোর, নড়াইল-লোহাগড়া, নড়াইল-মাগুরা, নড়াইল-নওয়াপাড়া ও নড়াইল-কালিয়া সড়কে বাস চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা।

নড়াইল জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খান  বাংলানিউজকে জানান, বাস বন্ধ রাখার ব্যাপারে সংগঠন থেকে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু আমাদের সঙ্গে আলাপ না করে বাস চালক-শ্রমিকরা নতুন সড়ক পরিবহন আইনের ভয়ে স্বেচ্ছায় অভ্যন্তরীণ পাঁচটি রুটে বাস চালানো বন্ধ করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নড়াইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 12:05:04