ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ০৪:৫৫:৫২ পিএম
বুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক

ঢাকা: নয় দফা দাবিতে বুধবার (২০ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা পৌনে ১২টায় রাজধানীর তেজগাঁওয়ে সংগঠনটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান।  

এসময় উপস্থিত ছিলেন সদস্য সচিব তাজুল ইসলামসহ মালিক শ্রমিক নেতারা।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, হালকা যানের লাইসেন্স দিয়ে ভারী যান চালানো যায় না। কিন্তু ভারী যান চালানোর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) লাইসেন্সও দিচ্ছে না। আর হালকা যানের লাইসেন্স দিয়ে ভারী গাড়ি চালাতে গেলেই ২৫ হাজার টাকা জরিমানা করা হচ্ছে। একজন শ্রমিক কীভাবে এতো টাকা দেবেন?

নতুন আইনের বিষয়ে বলা হয়, ‘যে আইন করা হয়েছে তা বাংলাদেশে চলে না। কারণ এ আইন করার আগে সব ধরনের অবকাঠামো ঠিক করা উচিত ছিল। ’

একই দাবিতে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দেশের বিভিন্ন জেলায় যানবাহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa