ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, ৪ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, ৪ জনের জেল-জরিমানা

হবিগঞ্জ: বাজারে লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টার দায়ে দুই মজুদদারকে ১০ দিনের কারাদণ্ড ও অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে আরও দুইজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দিনগত রাত ১টায় জেলা শহরের চৌধুরী বাজার এলাকায় এই দণ্ডাদেশ দেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা।

বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।

রাতেই তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টার দায়ে হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার স্বর্ণালি স্টোরের আব্দুল কাদের নানু মিয়া ও সুরনজিৎ দাসকে (৩৪) ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। একই এলাকার মদিনা স্টোরের রনজিৎ পাল ও মিথুন রায়কে ২ হাজার টাকা জরিমানা করা হয় ৫০ টাকা কেজিতে লবণ বিক্রির দায়ে।

আরও পড়ুন>> লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪

সোমবার রাতে হঠাৎ হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় গুজব ছড়ানো হয় একদিনের মধ্যেই লবণের মূল্য বাড়বে। এরপর থেকে ব্যবসায়ীরা লবণ মজুদ করতে থাকেন। কয়েক ঘণ্টার ব্যবধানে বাজারগুলোতে বিক্রি হয় লাখ লাখ টাকার লবণ। খবর পেয়ে অভিযানে নামে গোয়েন্দা বিভাগ, জেলা প্রশাসন এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় প্রায় ২০ বস্তা লবণ জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ০২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।