ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে অর্ধেকে নেমেছে কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ফেনীতে অর্ধেকে নেমেছে কর আদায়

ফেনী: চারদিনের আয়করমেলায় এ বছর ফেনীতে কর আদায় হয়েছে ৬৭ লাখ ৭৩ হাজার ৬৯২ টাকা।

সোমবার (১৮ নভেম্বর) মেলার শেষ দিন এ তথ্য নিশ্চিত করেছেন কর অঞ্চল কুমিল্লার ফেনী সার্কেল-৭’র উপ-কর কমিশনার এ বি এম কামরুল ইসলাম।

গতবছরের আয়কর মেলায় ফেনীতে কর আদায় হয়েছিল এক কোটি ৫০ লাখ টাকা ।

এবার তা প্রায় অর্ধেকে নেমে এসেছে বলে জানান কামরুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার (১৫ নভেম্বর) থেকে কুমিল্লা কর অঞ্চলের সার্কেল ৭, ৮ ও ৯’র আয়োজনে ফেনীর ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে মেলার আয়োজন করা হয়। মেলার ১৩টি স্টলে প্রতিদিন সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৩ হাজার একশ পাঁচজন সেবাগ্রহীতা কর সংশ্লিষ্ট নানা সেবা নেন।

উপ-কর কমিশনার কামরুল ইসলাম জানান, এবছর মেলায় প্রাপ্ত রিটার্ন সংখ্যা দু’হাজার ১৫৫টি। কর আদায় হয়েছে ৬৭ লাখ ৭৩ হাজার ৬৯২ টাকা। এছাড়াও ১৯৮ জন নতুন টিআইএন গ্রহণ করেছেন।

ফেনী সার্কেল-৭’র উচ্চতম সহকারী মো. নাজমুল হোসাইন জানান, মেলার প্রতিটি স্টলে টিআইএন, রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাসহ কর বিষয়ে বিভিন্ন সেবার ওয়ান স্টপ সার্ভিস দেওয়া হয়েছে।  

এর আগে শুক্রবার শহরের ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে বেলুন উড়িয়ে আয়কর মেলার উদ্বোধন করেন কর কমিশনার এম এম ফজলুল হক।


বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসএইচডি/এবি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।