ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

তিনি ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব’, চাকরি দেন পুলিশে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ০১:২৭:৫০ এএম
তিনি ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব’, চাকরি দেন পুলিশে!

ঢাকা: নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিচয় দিয়ে আসছিলেন আবুল কালাম আজাদ (৩৫)। আর এ পরিচয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে চাকরি দেবেন বলে হাতিয়ে নিচ্ছিলেন লাখ লাখ টাকা। তবে শেষ রক্ষা হয়নি তার।রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে অর্থের বিনিময়ে চাকরি দেওয়া প্রতারক চক্রের এ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১৮ নভেম্বর) সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এক ব্যক্তিকে এসআই পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ২০ লাখ টাকা হাতিয়ে নেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিচয়ধারী আবুল কালাম আজাদ।

এ বিষয়ে গত ১ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলার তদন্তসূত্র ধরে প্রতারক আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়।

তিনি জনসাধারণের কাছে নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিচয়ে পুলিশের এসআই পদে চাকরি দেওয়ার প্রলোভনে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেন। যার মাধ্যমে বাংলাদেশ পুলিশসহ সরকারি বিভিন্ন দপ্তরের ভাবমূর্তি ক্ষুণ্ন করে আসছিলেন।

চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa