bangla news

পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৮:২৫:২৭ পিএম
মানববন্ধনে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: শাকিল আহমেদ

মানববন্ধনে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো ও বাজার সিন্ডিকেটের হাত থেকে দেশ বাঁচানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রাহিন হোসেন প্রিন্স, মো. শাহ আলম, সাজেদুল হক রুবেল, আসলাম খান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বেশকয়েকদিন আগে বাণিজ্যমন্ত্রী ঘোষণা দিয়েছেন পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে। কিন্তু তার ৪৮ ঘণ্টার ব্যবধানের পেঁয়াজের দাম ২৫০ টাকা হয়ে গেলো। এর প্রতিবাদ করে মুক্তবাজার সিন্ডিকেট দুরশাসনের কবল থেকে বাঁচাতে চায় ও বাজার সিন্ডিকেট তাবেদার ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর অপসারণ দাবি করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, কৃষক পেঁয়াজ বিক্রি করে প্রতিকেজি সাত টাকা কেজি আর ক্রেতার কিনতে হয় ৩০০ টাকায়। এক মণ ধান উৎপাদন করতে কৃষকের খরচ হয় এক হাজার টাকা আর বিক্রি করতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। এ থেকে মুক্তি চায় কৃষক ও সাধারণ মানুষ।
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
পিএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 20:25:27