ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ৫৩ জেলার ৫৪ স্থানে ডিসপ্লে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ৫৩ জেলার ৫৪ স্থানে ডিসপ্লে

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।  

সভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের আটটি বিভাগের বিভাগীয় কমিশনার এবং সব জেলার জেলা প্রশাসকদের বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

সভায় জানানো হয়, আগামী ১০ জানুয়ারি থেকে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্ষণগণনা শুরু হবে। এ উপলক্ষে দেশের ৫৩টি জেলার ৫৪টি স্থানে ক্ষণগণনার ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। এ বিষয়ে এরইমধ্যে আনুষঙ্গিক কাজ সম্পন্ন করা হয়েছে।   

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ পালনের উদ্যোগ নিয়েছে সরকার। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ সময় ডিসপ্লে বোর্ড স্থাপনের জন্য স্থান নির্বাচনের ক্ষেত্রে জেলা প্রশাসকদের নিজ নিজ এলাকার সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা, স্থানীয় সরকারের প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে কাজ করার দিক নির্দেশনা দেন।  

তিনি জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের বিষয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য সবাইকে আহ্বান জানান।

জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।