bangla news

হটলাইনের ফোনে ভূমি অফিস-ডিপিডিসিতে অভিযানে দুদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৫:৫০:০৯ পিএম
দুদকের হটলাইন সেবা

দুদকের হটলাইন সেবা

ঢাকা: রাজধানীর উত্তরখানে ভূমি নামজারি বাবদ হয়রানির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন-১০৬) আগত এক ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী ও উপ-সহকারী পরিচালক সোমা হোড়ের সমন্বয়ে গঠিত একটি টিম সোমবার (১৮ নভেম্বর) অভিযান পরিচালনা করেন।

সরেজমিনে অভিযানে গিয়ে দুদক টিম জানতে পারে, অভিযোগকারী তিন মাস আগে নামজারির জন্য আবেদন করলেও নানা টালবাহানা করে তার আবেদনটি ফেলে রাখা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্যানুসন্ধানে উত্তরখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার গাফিলতির প্রমাণ পায় দুদক টিম। দুদক টিমের পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতে তাকে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। 

ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অবিলম্বে উক্ত অভিযোগকারীর নামজারির কার্যক্রম সম্পদিত হবে মর্মে দুদক টিমকে জানান।

রাজধানীর লালবাগে এক গ্রাহকের কাছে ১ কোটি ৩৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রাখার অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), লালবাগ জোনে অভিযান পরিচালনা করে দুদক। দুদক হটলাইনে অভিযোগ আসে, স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি গত ১০ বছর যাবত কোনো বিল না দিলেও ডিপিডিসি কর্তৃপক্ষ তার সংযোগ বিচ্ছিন্ন করেনি। এর পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম আজ এ অভিযান পরিচালনা করে। সরেজমিনে অভিযোগের সত্যতা পায় দুদক টিম। টিম জানতে পারে উল্লিখিত ওয়ার্ড কাউন্সিলর আদালতে আবেদনের মাধ্যমে তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা এবং বিল দেওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন। টিম অবিলম্বে রাষ্ট্রের এ বিপুল পরিমাণ বকেয়া আদায়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ডিপিডিসি কর্তৃপক্ষকে অনুরোধ করে।

এছাড়াও সিলেটের জকিগঞ্জে রাস্তা সংস্কারের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, সিলেট এর একটি এনফোর্সমেন্ট টিম স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে একটি তথ্যানুসন্ধানমূলক অভিযান পরিচালনা করেছে।

বাংলাদেশ সময় ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ডিএন/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 17:50:09