bangla news

মাগুরা-যশোর সড়কে বাস ধর্মঘট ২য় দিনে, যাত্রীদের দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৪:৩১:০৯ পিএম
বাস বন্ধ থাকায় ইজিবাইকের দখলে সড়ক

বাস বন্ধ থাকায় ইজিবাইকের দখলে সড়ক

মাগুরা: নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ পরিবর্তনের দাবিতে মাগুরা-যশোর সড়কে সোমবার (১৮ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। বিকল্প হিসেবে ইজিবাইক, টেম্পু ও অটোরিকশা করে গন্তব্যে যেতে যাত্রীদের দ্বিগুণ ভাড়া ও বেশি সময় ব্যয় করতে হচ্ছে। ফলে এ সড়কে যাতায়াত করা যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে।

মাগুরা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদুর রহমান বাংলানিউজকে বলেন, নতুন সড়ক পরিবহন আইনে সড়ক দুর্ঘটনায় মৃত্যুজনিত কারণে চালকের পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার বিধান পরিবর্তনের দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছেন সাধারণ শ্রমিকরা। আইন পরিবর্তনের প্রতিশ্রুতি ও বাস্তবায়নের আশ্বাস না পেলে ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।

এদিকে, মাগুরা-যশোর সড়কে বাস ধর্মঘটের কারণে যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বিশেষ করে এ ধর্মঘটের ফলে বেশি দুর্ভোগে পড়েছেন চাকরিজীবী ও শিক্ষার্থীরা।

কলেজছাত্র ইমন মিয়া ও চাকরিজীবী আকরাম হোসেন বাংলানিউজকে জানান, তাদের প্রতিদিন যশোর-মাগুরা যাতায়াত করতে হয়। কিন্তু মাগুরা থেকে যশোরের বাস ভাড়া ৬০ টাকা হলেও এখন ১শ; থেকে দেড়শ’ টাকা দিয়ে ইজিবাইক, টেম্পু ও সিএনজিতে করে যাতায়াত করতে হচ্ছে। এতে অর্থ ও সময় উভয় বেশি লাগছে।

এদিকে, মাগুরা-যশোর সড়কে বাস চলাচল বন্ধ থাকলেও হাইওয়ে সড়কে ঢাকামুখী পরিবহন ও জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 16:31:09