ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে ২ তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে ২ তদন্ত কমিটি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ আটটি বগি লাইনচ্যুত ও আগুনের ঘটনা তদন্ত শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে ও জেলা প্রশাসনের দুটি কমিটি। 

সোমবার (১৮ নভেম্বর) সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান, সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) গোলাম রহমান, সিরাজগঞ্জ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন ও পাকশী রেলওয়ের সহকারী প্রকৌশলী শিপন আলী।

 

তদন্ত কমিটির প্রধান ফিরোজ মাহমুদ বলেন, আমরা তদন্ত শুরু করেছি। সুষ্ঠুভাবে তদন্ত সম্পন্ন করে বৃহস্পতিবারের (২১ নভেম্বর) মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।  

পরে পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহীদুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের আরও একটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ রেলওয়ে (পশ্চিামঞ্চল) রাজশাহীর চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি বনিক, প্রধান প্রকৌশলী আল ফাত্তা মাসউদুর রহমান ও চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার সুশীল কুমার হালদার।  

উভয় কমিটির সদস্যরা ক্ষতিগ্রস্ত রেললাইন, বগি ও ইঞ্জিন ঘুরে দেখেন। পরে স্টেশনের কর্মকর্তা ও  প্রতক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেন।  

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে ঢাকা থেকে রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনটি উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে পৌঁছার আগে এর ইঞ্জিনসহ আটটি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ইঞ্জনসহ তিনটি বগিতে আগুন ধরে যায়। এ দুর্ঘটনায় আহত হন পাঁচজন।  

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa