bangla news

রাজশাহী থেকে হঠাৎ আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ১২:১৫:০৯ পিএম
বাস চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

বাস চলাচল বন্ধ। ছবি: বাংলানিউজ

রাজশাহী: নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রাজশাহী থেকে আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা।

সোমবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার পর থেকে হঠাৎ করেই অঘোষিত বাস ধর্মঘটের ডাক দেন তারা। এতে দুর্ভোগে পড়েন বিভিন্ন রুটের যাত্রীরা।

শ্রমিকরা বলছেন, সড়ক-মহাসড়কে এখনো দাপিয়ে বেড়াচ্ছে নসিমন আর ভটভটি। অথচ এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি‌‌। এছাড়া নতুন সড়ক পরিবহন আইনে যে কড়াকড়ি আরোপ করা হয়েছে তা মেনে চলা তাদের পক্ষে সম্ভব নয়। এজন্য তারা বাস চালানো থেকে বিরত থাকছেন।

তবে, এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন ও সড়ক পরিবহন গ্রুপ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

হঠাৎ বাস চলাচল বন্ধ প্রশ্নে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, বাস বন্ধের কোনো খবর তার কাছে জানা নেই। যদি কেউ বাস চলাচল বন্ধ করে থাকেন তাহলে তাদের নিজের সিদ্ধান্তে বন্ধ করেছেন। এটি মোটর শ্রমিক ইউনিয়নের কোনো সিদ্ধান্ত নয়। উদ্ভুত পরিস্থিতিতে কেউ ইচ্ছা করলে বাস চালাচ্ছেন আবার কেউ ইচ্ছা করলে বাস চালাচ্ছেন না বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে নতুন সড়ক আইন বাস্তবায়নের প্রতিবাদে আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ থাকলেও রাজশাহী-ঢাকা রুটের বাস চলাচল দুপুর ১২ পর্যন্ত স্বাভাবিক ছিল। এতে রাজশাহীর আন্তঃজেলা রুটের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী নিরাপদ সড়ক চাই
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 12:15:09