ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

উত্তরায় হিযবুত তাহরীরের ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
উত্তরায় হিযবুত তাহরীরের ৫ সদস্য আটক

ঢাকা: রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সদস্যরা।

রোববার (১৭ নভেম্বর) র‌্যাব-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটক পাঁচজন হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) ও জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

র‌্যাব-৩’র কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে শনিবার (১৬ নভেম্বর) রাতে র‌্যাব-৩’র একটি দল অভিযান চালায় রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডে। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট ও ছয়টি মোবাইল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, তারা গোপন বৈঠকের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য আদান-প্রদান করে থাকে। ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ সংগঠনটি বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও আসামি ও তাদের পলাতক সহযোগীরা এ সংগঠনের সদস্যপদ লাভ করে এবং এই সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিল। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করে।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় র‌্যাব।

বাংলাদেশ সময়: ০৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa