ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাকে পিটিয়ে আটক ছেলেকে মায়ের অনুরোধেই মুক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
মাকে পিটিয়ে আটক ছেলেকে মায়ের অনুরোধেই মুক্তি ইমাম হোসাইন। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নে ষাটোর্ধ্ব বৃদ্ধা মাকে পিটিয়ে আহত করার ঘটনায় ইমাম হোসাইন (৩০) নামে এক যুবককে আটকের পর, মায়ের অনুরোধেই মুচলেকায় মুক্তি দেওয়া হয়েছে।   

আটক ইমাম হোসাইন সোনারগাঁয়ের জামপুর এলাকার মৃত তোতা মিয়ার ছেলে। তিনি আড়াইহাজার উপজেলার ফাউসা কুটিবাড়ি জামে মসজিদে ইমামতি করেন।

রোববার (১৭ নভেম্বর) সকালে উপজেলার ছোট ফাউশা গ্রাম থেকে আটক করা হয় ইমামকে। পরে, বিকেলে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময়, আহত মায়ের সুপারিশেই মুচলেকা দিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের আদালত থেকে ছাড়া পান তিনি।  

সোনারগাঁয়ের তালতলা তদন্ত কেন্দ্রের পরিদর্শক আহসান উল্লাহ জানান, বৃদ্ধা ফাতেমা বেগম শনিবার (১৬ নভেম্বর) রাতে ছেলে ইমাম হোসাইনের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর জখম করার লিখিত অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের ভিত্তিতেই সকালে ইমাম হোসাইনকে আটক করা হয়।

জানা গেছে, জমিজমা নিয়ে বিরোধের জেরে শনিবার দুপুরে আদালতের সমন পান ইমাম হোসাইন। এতে ক্ষিপ্ত হয়ে ফাতেমা বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন তিনি।
  
পরে, স্থানীয়রা ফাতেমা বেগমকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কিছুটা সুস্থ হওয়ার পর সেদিন রাতেই নিজে বাদী হয়ে ছেলে ইমাম হোসাইনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।  

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, অভিযুক্ত ইমামকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। বিচারিক প্রক্রিয়ার সময় আহত মা তার ছেলে আর এমন করবে না বলে সুপারিশ করেন।  

পরে, তার মায়ের কথা বিবেচনা করে মুচলেকায় মুক্তি দেওয়া হয় ইমামকে।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
কেএসডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।