ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

২০২০ সালে ব্যাংকে ছুটি ২৪ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
২০২০ সালে ব্যাংকে ছুটি ২৪ দিন

ঢাকা: দেশে কার্যরত ব্যাংকগুলোর জন্য ২০২০ সালে সরকারি ছুটির তালিকা প্রণয়ন করা হয়েছে। আগামী বছর ব্যাংকগুলোতে মোট ২৪ দিন ছুটি থাকবে।
 

রোববার (১৭ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই ছুটির তালিকা প্রকাশ করা হয়।

ছুটির দিনগুলো হলো, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে ১ দিন, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে ১ দিন, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে ১ দিন, ৯ এপ্রিল শবেবরাতে ১ দিন, ১৪ এপ্রিল বাংলা নববর্ষে ১ দিন, ১ মে মহান মে দিবসে ১ দিন, ৬ মে বুদ্ধপূর্ণিমায় ১ দিন, ২১ মে শবেকদর ১ দিন, ২২ মে জুমাতুল বিদা উপলক্ষ্যে ১ দিন, ২৪ থেকে ২৬ মে ঈদুল ফিতরে ৩ দিন, ১ জুলাই ব্যাংক হলিডে ১ দিন, ৩১ জুলাই এবং ১ ও ২ আগস্ট ঈদুল আজহার ছুটি ৩ দিন, ১১ আগস্ট জন্মাষ্টমীতে ১ দিন, ১৫ আগস্ট জাতীয় শোকদিবসে ১ দিন, ৩০ আগস্ট আশুরায় ১ দিন, ২৬ অক্টোবর দূর্গা পূজায় (বিজয়া দশমী) ১ দিন, ৩০ অক্টোবর ঈদে মিলাদুন্নবী (সা.) ১ দিন, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ১ দিন, ২৫ ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্মদিনে (বড়দিন) ১ দিন ও ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে ১ দিন।

বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, চাঁদ দেখার ওপর এসব ছুটির দিন নির্ভর করবে।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এসই/কেএসডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।