ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

৬ ডিসেম্বর খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৭-১১ ০৮:৪০:১১ পিএম
৬ ডিসেম্বর খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচন ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির খাগড়াছড়ি ইউনিটের কার্য নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই সংক্রান্ত বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১৮ নভেম্বর) ভোটার তালিকা প্রকাশ করা হবে ও মঙ্গলবার (১৯ নভেম্বর) তালিকায় আপত্তি দাখিল ও নিষ্পত্তি হবে। বুধবার (২০ নভেম্বর) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করার কথা রয়েছে।


 
নির্বাচন কমিশন জানায়, আগামী ২০ ও ২১ নভেম্বর প্রার্থী মনোনয়নপত্র বিক্রয়, ২৩ নভেম্বর মনোনয়নপত্র দাখিল ও ২৪ নভেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। ২৫ নভেম্বর মনোনয়নপত্র সংক্রান্ত আপত্তি গ্রহণ ও ২৬ নভেম্বর মনোনয়নপত্র সংক্রান্ত আপত্তির নিষ্পত্তি হবে। পাশাপাশি, ২৭ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ও ২৮ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ২৯ নভেম্বর চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশের পর আগামী ৬ ডিসেম্বর কার্য নির্বাহী কমিটির নির্বাচন ও ফলাফল প্রকাশ করা হবে।
 
নির্বাচন পরিচালনার জন্য শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা এম রাশেদুল হককে প্রধান নির্বাচন কমিশনার করে চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের অপর তিনজন হলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্টের ইউনিট অফিসার আব্দুল গনি, খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক জহিরুল ইসলাম ও উন্নয়ন সংস্থা ফোয়ায়ার নির্বাহী পরিচালক সুইচিংথুই মারমা।
 
প্রধান নির্বাচন কমিশনার এম রাশেদুল হক বলেন, একটি গ্রহনযোগ্য সুষ্ঠু ও সুন্দর নির্বাচন দিতে আমরা বদ্ধ পরিকর। আমরা চাই উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হোক।
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এডি/কেএসডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa