bangla news

মেঘনায় বাল্কহেড ডুবে নিখোঁজ ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ১১:৩৬:০৭ এএম
বাল্কহেড। ফাইল ফটো

বাল্কহেড। ফাইল ফটো

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় এমভি নড়িয়ার নামে বালুবোঝাই একটি বাল্কহেড ডুবে তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

রোববার (১৭ নভেম্বর) ভোরে গজারিয়ার মেঘনা ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। বেলা ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাদের কারো সন্ধান পাওয়া যায়নি। 

গজারিয়া নৌ-পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- ইমদাদ (৪০) ও আসলাম (২৬)।

গজারিয়া কোস্টগার্ডের পেটি অফিসার আব্দুস সামাদ বাংলানিউজকে জানান, আইন অমান্য করে রাতে বাল্কহেড চালনা করায় শনিবার (১৬ নভেম্বর) দিনগত রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৮টি বাল্কহেড আটক করা হয়। এগুলো চাঁদপুর বালুমহাল থেকে বালুবোঝাই করে যাচ্ছিল। পরে বাল্কহেডগুলো গজারিয়া ঘাট সংলগ্ন তীরে নোঙর করে রাখা হয়। 

তিনি আরও জানান, রোববার ভোরে নোঙর কিছুটা খুলে যায় বালুবোঝাই এমভি নড়িয়ার। এসময় ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ কীর্তনখোলা কুয়াশার কারণে দেখতে না পেয়ে বাল্কহেডটিকে ধাক্কা দেয়। এতে বাল্কহেডের চারজন শ্রমিক পানিতে পড়ে যান। এর মধ্যে একজন সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হন তিন শ্রমিক। যাত্রীবাহী লঞ্চটি ঘটনার পর দ্রুত সদর ঘাট চলে যায়। যাত্রীবাহী লঞ্চের মালিক ও মাস্টার কোস্টগার্ড হেফাজতে রয়েছেন। এছাড়া নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন কোস্টগার্ড সদস্যরা। 

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 11:36:07