bangla news

চুয়াডাঙ্গায় বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৯:৪১:০৫ পিএম
চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা: বেশি দামে পেঁয়াজ বিক্রি করার অভিযোগে চুয়াডাঙ্গার কাঁচাবাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দুটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে শহরের নিচের বাজারের কাঁচামালের খুচরা ও পাইকারি বাজারে এ অভিযান চালানো হয়। 

এদিকে, জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে থাকা ম্যাজিস্ট্রেট, সাংবাদিক ও পুলিশেকে অবরুদ্ধ করে। তখন দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যদের লাঞ্ছিত করা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গার খুচরা ও পাইকারি বাজারের অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এমন সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এনডিসি সাব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযোগের প্রমাণ পেয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর আরেকটি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ বাংলানিউজকে জানান, উপযুক্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রির প্রমাণও পাওয়া যায়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে তাদের অবরুদ্ধ করে। তখন দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যকে লাঞ্ছিত করা হয়।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান বলেন, শুধুমাত্র ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বাজারের পরিস্থিতি এখন স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 21:41:05