bangla news

সরকারি কর্মকর্তাদের ছাদকৃষি করার পরামর্শ পরিবেশমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৮:৩৮:১১ পিএম
ছাদকৃষি কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভায় বক্তব্য রাখছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন

ছাদকৃষি কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভায় বক্তব্য রাখছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন

মৌলভীবাজার: জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দেশের সব নাগরিকের পাশাপাশি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসায় ছাদকৃষি করতে পরামর্শ দিয়েছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজিত ‘৩৩৩’ কল সেন্টার, অনলাইন ডিলিং লাইসেন্স সিস্টেম এবং ছাদকৃষি কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, দিনের পর দিন আমাদের পরিবেশের যে ক্ষতি করা হয়েছে তার ফলে বারবার আমাদের উপর ঘূর্ণিঝড় হানা দিচ্ছে। এর থেকে বাঁচতে হলে আমাদের দেশে ব্যাপকহারে সবুজায়ন করতে হবে। ছাদকৃষির মাধ্যমে জলবায়ু পরিবর্তন কিছুটা মোকাবিলা করা যাবে। সেজন্য আমরা মানুষকে উদ্ভুদ্ধ করছি। সাধারণ নাগরিকদের পাশাপাশি সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরও ছাদকৃষি করতে হবে।

তিনি আরো বলেন, সরকার সারাদেশে ডিজিটালাইজেশন কার্যক্রম চালু রেখেছে। তার ধারাবহিকতায় সিলেট বিভাগের মৌলভীবাজারে ‘৩৩৩’ কল সেন্টার চালু করা হয়েছে। এই কল সেন্টার থেকে জেলা প্রশাসনের ৫০ রকমের সেবা পাওয়া যাবে। ক্রমান্বয়ে তা সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, সিলেট বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 20:38:11