ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দমন-নির্যাতন-মামলা বন্ধে হকার্স ইউনিয়নের সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
দমন-নির্যাতন-মামলা বন্ধে হকার্স ইউনিয়নের সংবাদ সম্মেলন

ঢাকা: হকাররেদ ওপর দমন-নির্যাতন-মামলা-হামলা বন্ধসহ নানা দাবিতে সংবাদ সম্মেলন করেছে হকারর্স ইউনিয়ন।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনস্থ মুক্তিভবনে আয়োজিত হয় এ সংবাদ সম্মেলন।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সভাপতি আব্দুল হাশিম কবির।

এসময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. জসিমউদ্দিন, কেন্দ্রীয় নেত্রী শাহিনা আক্তার, হকার নেতা মো. ফিরোজ, শহিদ খান, আফছার হোসেন, হারুন-অর-রশীদ, বিমল বাবু প্রমুখ।

লিখিত বক্তব্যে সেকেন্দার হায়াত বলেন, এ বছরের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত দীর্ঘ ৪ মাস হকাররা ধারাবাহিকভাবে সুশৃঙ্খল আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বিজয় অর্জন করেন।  প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুই সিটি করপোরেশন এবং ডিএমপির সাবেক কমিশনার আসাদুজ্জামান মিয়া শুক্র ও শনিবার পূর্ণ দিবস এবং বাকি ৫ দিন দুপুর ৩টা থেকে হকারদের ফুটপাতে ব্যবসা করার সুযোগ দেন। ক্যাসিনো হোতাদের গ্রেফতারের জন্য শুদ্ধি অভিযান শুরু হলে পুলিশ নগরীর ফুটপাতের হকারদের ওপর চড়াও হতে শুরু করে। বর্তমানে ঢাকা শহরের ফুটপাতের হকারদের ওপর চলছে পুলিশ প্রশাসনের নিষ্ঠুর অভিযান।

তিনি আরও বলেন, ৬ নভেম্বর রাজধানীর পল্টন ও মতিঝিলে একটি মিছিল অনুষ্ঠিত হয়। এর পরিপ্রেক্ষিতে পুলিশ প্রশাসন রাতে সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতাদের নামে দুই থানায় দুটি মিথ্যা, বানোয়াট মামলা করে। যা অত্যন্ত নিন্দনীয়।

সংবাদ সম্মেলন থেকে ১৭ নভেম্বর (রোববার) নেতাদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।