ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকার কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
সরকার কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া বলেছেন, একটি দেশ ও জাতিকে সমৃদ্ধ করতে হলে দক্ষ জনবলের দরকার। দক্ষ জনবল তৈরি করতে হলে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। তাই বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। 

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে বরিশালের গৌরনদী উপজেলার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণাধীন ভবন পরিদর্শন ও কলেজের ছাত্র-ছাত্রীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

সচিব লোকমান বলেন, সরকার দক্ষ জনবল তৈরি করতে প্রতিটি জেলায় ও বিভিন্ন উপজেলায় ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান গড়ে তুলছে।

নির্মাণাধীন ভবন পরিদর্শনকালে তিনি কাজের গুনগত মান বজায় রেখে ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, সচিবের একান্ত সচিব সাইফুল ইসলাম, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুল কাদের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad