ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সততার বিরল নজির দেখালেন রংপুরের প্রান্ত

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
সততার বিরল নজির দেখালেন রংপুরের প্রান্ত

রংপুর: সম্প্রতি রংপুর নগরের বেতার কেন্দ্র এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশার মধ্যে ব্যাগভর্তি তিন লাখ টাকা ও একটি স্মার্ট ফোন কুড়িয়ে পান বেসরকারি পলিটেকনিক ‘আরসিআইটি’র শিক্ষার্থী প্রান্ত অধিকারী। কিন্তু ওই টাকা আত্মসাৎ না করে সততার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। পুলিশের সহায়তায় টাকা ও মোবাইল ফোনটি প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন প্রান্ত। 

শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে মালিক মো. ইব্রাহিমের হাতে ওই টাকা ও মোবাইল ফোন তুলে দেন রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার আব্দুল আলীম মাহমুদ ও প্রান্ত অধিকারী। প্রান্ত নীলফামারীর ডোমার উপজেলার রনজিত অধিকারীর পুত্র।

তিনি আরসিআইটি’র টেক্সটাইল বিভাগের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী।  

আরপিএমপি’র মিডিয়া উইংয়ের সহকারী পুলিশ কমিশনার আলতাব হোসেন জানান, শুক্রবার (১৫ নভেম্বর) বেতার কেন্দ্র এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশায় ব্যাগভর্তি তিন লাখ টাকা ও একটি স্মার্ট ফোন কুড়িয়ে পান প্রান্ত অধিকারী। পরে তিনি বিষয়টি রংপুর মহানগর মেট্রোপলিটনের কমিউনিটি পুলিশিং কমিটির কোতয়ালি থানার সদস্য সচিব আব্দুল কাদের দিদারকে জানান।  

এর পরিপ্রেক্ষিতে পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির যৌথ প্রচেষ্টায় টাকার প্রকৃত মালিক ইব্রাহিমকে খুঁজে বের করা হয়। ইব্রাহিম নগরীর নিউ ইঞ্জিনিয়ার পাড়ার বাসিন্দা। পরে শনিবার সন্ধ্যায় ইব্রাহিমের হাতে কুড়িয়ে পাওয়া টাকা ও ফোন তুলে দেন কমিশনার আব্দুল আলীম মাহমুদ প্রান্ত অধিকারী।  

অতিরিক্ত মেট্রোপুলিশ কমিশনার আবু সুফিয়ান, রংপুর মেট্রোপলিন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ইদ্রিস আলী, কোতয়ালি থানা সদস্য সচিব আব্দুল কাদের দিদার এসময় উপস্থিত ছিলেন।  

হারানো টাকা ও মোবাইল ফোন ফিরে পেয়ে আনন্দিত মো. ইব্রহিম। তিনি প্রান্ত অধিকারী ও পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯  
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।