ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে প্রেম সংক্রান্ত বিরোধে বন্ধুর হাতে বন্ধু খুন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
রূপগঞ্জে প্রেম সংক্রান্ত বিরোধে বন্ধুর হাতে বন্ধু খুন!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলায় প্রেম সংক্রান্ত বিরোধের জেরে মো. মাওলা (১৭) নামে এক অটোরিকশা চালককে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৬ নভেম্বর) সকালে আটকদের জিজ্ঞাসাবাদের পর উপজেলার পূর্বাচল এলাকার ১০ নম্বর সেক্টর থেকে মাওলার মরদেহ উদ্ধার করা হয়। রূপগঞ্জ উপজেলা ভোলাব ইউনিয়নের পাইস্কা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাওলার পরিবারের দাবি মাওলার বন্ধু ও তার প্রেমিকার অপর প্রেমিক নাছিমসহ কয়েকজনের সহায়তায় তাকে খুন করা হয়েছে।  

মাওলার পরিবারের বরাত দিয়ে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিমউদ্দিন বাংলানিউজকে জানান, বুধবার (১৩ নভেম্বর) বিকেল ৫টার দিকে ভোলাব ইউনিয়নের পাইস্কা এলাকার কাঠমিস্ত্রি এখলাছ উদ্দিনের ছেলে অটোরিকশা চালক মাওলাকে অটোরিকশা রির্জাভ নেওয়ার কথা বলে তার বন্ধু কাউসার ও সবুজ মোবাইল ফোনের মাধ্যমে বাড়ি থেকে অটোরিকশাসহ তাকে ডেকে আনে। এরপর থেকে সে আর বাড়ি ফিরেনি। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর না পেয়ে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে নিখোঁজ হওয়ার ঘটনায় মাওলার বাবা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ জিডির তদন্ত করতে আধুনিক প্রযুক্তির সহায়তায় শুক্রবার (১৫ নভেম্বর) রাতে নিখোঁজ মাওলার মোবাইল ফোনসহ কাঞ্চন পৌরসভার তারাইল এলাকার মানিকের ছেলে নাছিমকে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার সহযোগী পাইস্কা এলাকার সানাউল্যার ছেলে কাউসার ও মান্নানের ছেলে সবুজকে আটক করা হয়। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সকালে পুলিশ পূর্বাচল উপ-শহরের ১০ নম্বর সেক্টরের ৩১৬ নম্বর রোডের ৮ নম্বর প্লটের একটি ঝোপের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় মাওলার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, মাওলার সঙ্গে তারাইল এলাকার স্থানীয় এক মাদ্রাসাছাত্রীর প্রেম ছিল। এদিকে মাওলার বন্ধু তারাইল এলাকার নাছিম ওই মাদ্রাসাছাত্রীকে ভালোবাসতো। নাছিম ওই মাদ্রাসাছাত্রীর জীবন থেকে মাওলাকে সরে যেতে একাধিকবার বললেও সে নাছিমের কথা প্রত্যাখ্যান করে। এরই জেরে নাছিম ও তার সহযোগী সবুজ ও কাউসারসহ কয়েকজন মাওলাকে হত্যার পরিকল্পনা করে।
 
গত ১৩ নভেম্বর বিকেলে অটোরিকশা রিজার্ভ ভাড়া নেওয়ার কথা বলে কাউসার মাওলাকে অটোরিকশাসহ বাড়ি থেকে ডেকে আনে। ওইদিন রাতেই পূর্বাচল উপশহরের ১০ নম্বর সেক্টরের ৩১৬ নম্বর রোডের ৮ নম্বর প্লটের ভেতর নিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে ঝোপের ভেতরে মরদেহ গুমের উদ্দেশ্য ফেলে রেখে পালিয়ে যায় বলেও জানান এসআই নাজিমউদ্দিন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদুল হাসান বাংলানিউজ জানান, প্রেম সংক্রান্ত বিরোধের জেরে মাওলাকে তার বন্ধুরা হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছে। এ ঘটনায় আরও কয়েকজন জড়িত রয়েছে। তাদের আটক করতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ