ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
খুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, লাখ টাকা জরিমানা

খুলনা: খুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে সোহেল ট্রেডার্সের মালিক তাহের পাটোয়ারীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৬ নভেম্বর) বিকেল ৪টার দিকে মহানগরের বড় বাজারে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বাংলানিউজকে বলেন, শুক্রবার (১৫ নভেম্বর) রাতে চট্টগ্রামের পেঁয়াজের ব্যাপারী হয়রত আলী খুলনার বড় বাজারের সোহেল ট্রেডার্সে এক ট্রাক পেঁয়াজ নিয়ে আসেন।

পেঁয়াজের ক্রয় মূল্য ছিল ১৫৫ টাকা। ট্রাক ভাড়া, আনুষঙ্গিক খরচ মিলে প্রতিকেজির মূল্য দাঁড়ায় ১৭৬ টাকা। কিন্তু সোহেল ট্রেডার্স প্রতিকেজি পেঁয়াজ পাইকারি ২১৫ থেকে ২২০ টাকা বিক্রি করেন। অপরাধ প্রমাণিত হওয়ায় সোহেল ট্রেডার্সের মালিক তাহের পাটোয়ারীকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে। এসময় তাকে নির্দেশ দেওয়া হয়, তার গুদামে থাকা ১৯৭ বস্তা ৭ হাজার ৪৭২ কেজি পেঁয়াজ ন্যায্য দামে বিক্রির।

তিনি আরও বলেন, পেঁয়াজসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হাতের নাগালে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এমন অভিযান অব্যাহত থাকবে।  

এদিকে, অভিযান পরিচালনার সময় ক্রেতা সাধারণ পেঁয়াজের বাজার মনিটরিংয়ের উদ্যোগে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।