bangla news

জবিতে জমি দানে সাড়ে ১২ কোটি টাকা পেল বসুন্ধরা গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৫:৩৩:৫৫ পিএম
অনুষ্ঠানে চেক গ্রহণ করেন ইডব্লিউপিডির এজিএম (ল্যান্ড পারচেজ) মোহাম্মদ মহসিন মিয়া। ছবি: ডিএইচ বাদল

অনুষ্ঠানে চেক গ্রহণ করেন ইডব্লিউপিডির এজিএম (ল্যান্ড পারচেজ) মোহাম্মদ মহসিন মিয়া। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জন্য জমি দান করে ১২ কোটি ৬৯ লাখ টাকার চেক পেল দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড (ইডব্লিউপিডি)।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদিতে  জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক প্রদান অনুষ্ঠানে ইডব্লিউপিডিকে এ চেক দেওয়া হয়।

ঢাকা মাল্টি অ্যাগ্রিকালচারাল কমপ্লেক্স লিমিটেডের (চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের) পক্ষে পাঁচটি চেক এর বিপরীতে ১২ কোটি ৬৯ লাখ টাকার চেক গ্রহণ করেন ইডব্লিউপিডির এজিএম (ল্যান্ড পারচেজ) মোহাম্মদ মহসিন মিয়া।

মোহাম্মদ মহসিন মিয়া বাংলানিউজকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জমি দানের বিপরীতে আরও শতাধিক চেক পাবে বসুন্ধরা গ্রুপ। আজকে প্রথম কিস্তিতে পাঁচটি চেকে মোট ১২ কোটি ৬৯ লক্ষ টাকার চেক গ্রহণ করা হয়েছে।অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ছবি: ডিএইচ বাদলচেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৩ আসনের সংসদ সদস্য এবং বিদ্যুৎ, জ্বালানি, খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক তানভীর আহমেদ, কেরানীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অমিত দেবনাথ এবং কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন রহমান। 

চেক প্রদান অনুষ্ঠানে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। 

কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রসঙ্গ উল্লেখ করে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, কেরানীগঞ্জবাসীর সবচেয়ে বড় দুঃখ হলো, এই এলাকার মানুষ শিক্ষার আলো থেকে বঞ্চিত। কেরানীগঞ্জের বিদ্যুতের সমস্যা সমাধান করে দিয়েছি। কেরানীগঞ্জে বিশ্ববিদ্যালয় থাকলে এখানকার সবার আশা থাকবে যে, এই বিশ্ববিদ্যালয়ে যেন তাদের ছেলে-মেয়েরা পড়তে পারে। কেরানীগঞ্জবাসী যে কত ভাগ্যবান তা কল্পনাও করতে পারবেন না।

তিনি বলেন, কেরানীগঞ্জে এমন একটা বিশ্ববিদ্যালয় বানাবো যেটা বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হবে। শুধু বাংলাদেশ কেন, বিশ্বের মধ্যে এই বিশ্ববিদ্যালয়ের নাম করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
আরকেআর/এইচএ/

** কেরানীগঞ্জে দেশসেরা বিশ্ববিদ্যালয় হবে: নসরুল হামিদ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 17:33:55