ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তৃণমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিতে একযোগে কাজ করার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
তৃণমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিতে একযোগে কাজ করার আহ্বান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর হাত থেকে স্কলারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করছেন এক শিক্ষার্থী।

ঢাকা: তৃণমূল জনগোষ্ঠীর জন্য সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সবাইকে একযোগে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যক্ষেত্রে অভাবনীয় সফলতা অর্জন করেছে। সারাদেশে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূলের স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হচ্ছে।

তৃণমূল পর্যায়ে সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর পার্ল ট্রেড সেন্টারে দ্য কলেজ অব আমেরিকান প্যাথলজিস্ট (কেপ) এক্রিডিকেটড থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে স্পিকার থাইরোকেয়ার বাংলাদেশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সার্বিক সফলতা কামনা করে স্পিকার আগামীতে দেশের ৮টি বিভাগীয় শহরে শাখা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

স্পিকার বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূলে পৌঁছাতে হবে। জনগণের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিতে প্যাথলজিস্টদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

এ সময় তিনি তৃণমূল জনগোষ্ঠীর জন্য সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে থাইরোকেয়ারকে আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে স্পিকার বলেন, ধারাবাহিকভাবে জিডিপি আট শতাংশ অর্জিত হচ্ছে। বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিক সব সূচকে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ। সরকারের স্বাস্থ্যখাতের কার্যক্রম জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে।

এ সময় স্পিকারের কাছ ১১জন শিক্ষার্থী ‘থাইরোকেয়ার নিয়াজ মোর্শোদ লিডারশিপ স্কলারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন। স্কলারশিপ অ্যাওয়ার্ড হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে থাইরোকেয়ার বাংলাদেশের পক্ষ থেকে এক লাখ টাকার চেক দেওয়া হয়।

থাইরোকেয়ার টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ডা. এরোকিয়াসামী ভেলুমানির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এল আর গ্লোবালের চিফ ইনভেস্টমেন্ট অফিসার রিয়াজ ইসলাম। আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী ও গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।