ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার প্রতিবাদে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী: পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার প্রতিবাদে রাজশাহী মহানগরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখার উদ্যোগে শনিবার (১৬ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।  

মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত এ কর্মসূচি থেকে বাজার মনিটরিংয়েরও জোর দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনা করেন সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু।

রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি ফেরদৌস জামিল টুটুলসহ আরও অনেকে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, পেঁয়াজের সিন্ডিকেট সরকারের চেয়ে বেশি শক্তিশালী হয়ে গেছে। পেঁয়াজের দাম বাড়ার কারণে পাল্লা দিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলোরও দাম বাড়ছে। মানুষ এখন বাজারে গেলে নাজেহাল হচ্ছেন। অথচ পেঁয়াজের দাম কমানোর কোনো উদ্যোগ নেই। আবার বাজারও মনিটরিং নেই।

কিছু দিন আগে রাজশাহীর বাজারে প্রশাসন লোক দেখানো অভিযান চালিয়ে বললো, ৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে গ্রেফতার করা হবে। কিন্তু এখন ২৫০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। মন চাইলেই ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়ানো হচ্ছে।  

তাই দ্রুত পদক্ষেপ নেওয়া জরুরি হয়ে পড়েছে। সেইসঙ্গে বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়সীমার মধ্যে আনতে হবে। না হলে মানুষ রাস্তায় নামতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa