bangla news

বন্ধুর বিয়েতে ৫ কেজি পেঁয়াজ উপহার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৩:৪৬:৩৪ পিএম
নতুন বৌয়ের হাতে তুলে দেওয়া হয়েছে পেঁয়াজ উপহার

নতুন বৌয়ের হাতে তুলে দেওয়া হয়েছে পেঁয়াজ উপহার

কুমিল্লা: কুমিল্লা সদরে বন্ধুর বৌভাত অনুষ্ঠানে পাঁচ কেজি পেঁয়াজ উপহার হিসেবে দিয়েছেন বরপক্ষের তিন বন্ধু। উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের সেই ছবি আর ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে কুমিল্লার আর্দশ সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় হাজি আবদুর রহিমের বাড়িতে ব্যতিক্রমী ঘটনাটি ঘটে। গত শনিবার (০৯ নভেম্বর) বিদ্যুৎ বিভাগের কর্মচারী হাজি আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার নিজেদের বাড়িতে হয় বৌ-ভাত অনুষ্ঠান। 

সেই বৌ-ভাত অনুষ্ঠানে বর রিপনের তিন বন্ধু পাঁচ কেজি পেঁয়াজ উপহারের প্যাকেটে মুড়িয়ে দাওয়াতে অংশ নিতে আসেন। পেঁয়াজের বাক্স উপহার হিসেবে বর-বৌয়ের হাতে তুলে দেন তারা। ভেতরে পেঁয়াজ থাকলেও তা বাইরে থেকে দেখার জন্য প্যাকেটের মাঝখানে বৃত্তাকারে বিশেষ ব্যবস্থা রাখেন তিন বন্ধু। বৌ-ভাতে বন্ধুকে দেওয়া ‘ব্যতিক্রমী উপহারটি’ আমন্ত্রিত অতিথিদের তাৎক্ষণিক দৃষ্টি আকর্ষণ করে। যা পরে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

এ বিষয়ে বর ইমদাদুল হক রিপন বলেন, ‘বিয়েতে আমার বন্ধুদের দেওয়া ব্যতিক্রমী এ উপহার স্মরণীয় হয়ে থাকবে। বিয়েতে আমি যত উপহার পেয়েছি তার মধ্যে সবচেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজের উপহারকে। কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের লাগামহীন দামে অস্থির। বন্ধুদের দেওয়া এ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ব্যতিক্রমী এই উপহারের জন্য বন্ধুদের ধন্যবাদ জানাই’।

কুমিল্লার সুশীল সমাজ মনে করছে, ‘ফেসবুকে ভাইরাল হওয়া এ উপহার পেঁয়াজের ঊর্ধ্বগতির বিরুদ্ধে এক নীরব প্রতিবাদ। পেঁয়াজের বাজার দর এখন সরকারের নিয়ন্ত্রণের বাইরে। সাধারণ মানুষ তাই অনেক সময় এমন ব্যতিক্রমধর্মী কর্মকাণ্ডের মাধ্যমে প্রতিবাদ জানানোর চেষ্টা করে’।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 15:46:34