bangla news

পানি ময়লা কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ১১:০৪:১৫ এএম
পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজ

পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে পানি, ময়লা ও কাদা মাটির মধ্যেই চলছে ড্রেনের ঢালাই কাজ। এতে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে দেখা যায়, বিএনপি বাজার মোড়ে পানি, ময়লা ও কাদা ভর্তি ড্রেনে প্রথমে ইট বিছানো হচ্ছে। এরপর তাতেই রড-সিমেন্ট দিয়ে ঢালাই করা হচ্ছে। এক কথায়, বিএনপি বাজার ঘেঁষা পুরো ড্রেনের কাজ ময়লা পানির মধ্যেই করা হচ্ছে।

জানা গেছে, আগারগাঁও এলাকায় রাস্তা প্রসারিত করা হচ্ছে। কোথাও ১০০ ফুট, কোথাও আবার দেড়শ’ ফুট। এর মধ্যে আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স ও হাসপাতাল থেকে বিজ্ঞান জাদুঘর পর্যন্ত ১০০ ফিট সড়কের নির্মাণ কাজ চলমান। এছাড়া সড়ক নির্মাণের পাশপাশি দু’পাশে ড্রেনেজ ব্যবস্থাপনার কাজও চলছে।
পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজ১০০ ফুট সড়ক নির্মাণ কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান জনি এন্টারপ্রাইজ।

পানি-ময়লার মধ্যে ইট ফেলা প্রসঙ্গে সেখানকার শ্রমিক শাহাবুদ্দিন বাংলানিউজকে বলেন, আমাদের যেভাবে বলা হচ্ছে, সেভাবে করছি। ফোরম্যান ভালো বলতে পারবেন কাজ সম্পর্কে।

এ বিষয়ে জানতে চাইলে ফোরম্যান মোহাম্মদ খোকন বাংলানিউজকে বলেন, বিএনপি বাজারের ড্রেন দিয়ে পানি, কাদা আসলে আমরা কী করব। কেউ কথা শুনছে না। তাই পানির মধ্যেই ঢালাই কাজ করা হচ্ছে।
পানি ময়লা আর কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই, ছবি: বাংলানিউজনাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাণ শ্রমিক বাংলানিউজকে বলেন, যেকোনো ঢালাইয়ের নিচে পানি বা কাদা থাকা যাবে না। পানি, কাদা ঢালাইয়ের শত্রু। কয়েক মাস না যেতেই পানি ও কাদা ঢালাইয়ের শক্তি নষ্ট করে ফেলবে। এর কয়েকদিন পরেই ঢালাই ধসে যাবে।

এ প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী প্রকৌশলী (পুর-অঞ্চল-৫) ফারুক হাসান মোহাম্মদ আল মাসুদ বাংলানিউজকে বলেন, নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করে এখনই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯ 
এমআইএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 11:04:15