ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’ বক্তব্য রাখছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহাজান আলী।

কক্সবাজার: ‘একজনের জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন করা একটি বিরল সুযোগ এবং আমরা সবাই ভাগ্যবান যে, সে সুযোগটি আমরা পেয়েছি। সেভ দ্য চিলড্রেনের মতো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করাও একটি দারুণ অভিজ্ঞতা’

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহাজান আলী সেভ দ্য চিলড্রেনের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে কক্সবাজারের একটি স্থানীয় হোটেলে সেভ দ্য চিলড্রেন শতবর্ষ পূর্তি উপলক্ষে রোহিঙ্গা রেসপন্স টিম এই অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন ইন্টার সেক্টর কোওর্ডিনেশন গ্রুপের সিনিয়র কোওর্ডিনেটর নিকোল এপটিং, ওয়াশ সেক্টরের সিনিয়র কোওর্ডিনেটর বিল ফেলো এবং ইকোর টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট মার্কো মেনাস্ট্রিনা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেভ দ্য চিলড্রেন রোহিঙ্গা রেসপন্সের টিম লিডার ডেভিড স্কিনার বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকার, সহযোগী সংস্থা, দাতা এবং জনগণ একটি অনন্য নজির স্থাপন করেছে। রোহিঙ্গা শিশুদের পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর শিশুদের সেবা দেওয়ার সুযোগ পেয়ে আমরা গর্বিত।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম ডিরেক্টর মাহিন চৌধুরী। অনুষ্ঠানে রোহিঙ্গা শিশুদের হস্তশিল্প এবং অঙ্কন প্রদর্শনীও ছিল এই উদযাপনের উল্লেখযোগ্য অংশ। শেষ পর্বে ছিল বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথম বিশ্বযুদ্ধের ঠিক পরে ১৯১৯ সালে এগলেন্টাইন জেব জার্মানি ও অস্ট্রিয়ার অভুক্ত শিশুদের সাহায্যার্থে সেভ দ্য চিলড্রেন প্রতিষ্ঠা করেন। সেভ দ্য চিলড্রেন ২০১৭ সালের অগাস্টে রোহিঙ্গা শরণার্থীদের সাহাযার্থে এগিয়ে আসা অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সংগঠন।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa