bangla news

সামাজিক বিরোধ মীমাংসার কেন্দ্রবিন্দু হবে গ্রাম আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৯:৪৭:১৯ পিএম
ইউপি সচিব ও গ্রাম আদালত সহকারীদের দুই দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ

ইউপি সচিব ও গ্রাম আদালত সহকারীদের দুই দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ

নোয়াখালী: ‘স্থানীয় জনগণের মিলন মেলায় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত ছোট বিরোধের বড় সমাধান’ মন্তব্য করে নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস বলেছেন, ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সক্রিয়করণের মাধ্যমে পারিবারিক ও সামাজিক বিরোধ মীমাংসার কেন্দ্রবিন্দু হবে গ্রাম আদালত। এখানে জনগণ তাদের সুখ-দুঃখের কথা বলবে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ‍বিকেলে নোয়াখালীর নাইস গেস্ট হাউসের হলরুমে বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের অধীনে ইউপি সচিব ও গ্রাম আদালত সহকারীদের দুই দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রসাশক একথা বলেন।
 
তিনি আরো বলেন, আমাদের পারিবারিক ও সামাজিক প্রেক্ষাপটে সাময়িক আবেগ উত্তেজনার বশে অনেক সময় অতি তুচ্ছ বিষয়ের কারণে বড় ধরনের সম্পর্কিক ফাটল দেখা দেয়। ক্রমে-ক্রমে বিষয়টি এমন পর্যায়ে পৌঁছায় যে, কেউ কাউকে ছাড় দিতে নারাজ। তখন অনেকেই থানা-পুলিশ ও কোর্টের দারস্থ হয়। কিন্তু এ ধরনের বিরোধ থানা-পুলিশ বা কোর্ট চত্বরে গেলে দূরত্ব আরো বৃদ্ধি পায়। এসব সাম্পর্কিক বিরোধ মীমাংসার বড় সমাধান হয়ে উঠুক গ্রাম আদালত।
 
তাই জেলা প্রশাসক ইউনিয়ন পরিষদের কার্যক্রমকে জনবান্ধব করে গ্রাম আদালতকে কার্যকর করার আহ্বান জানান প্রশিক্ষণার্থী ইউপি সচিব ও গ্রাম আদালত সহকারীদের।
 
সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের নোয়াখালীর ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর এএইচএম আকরাম হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কোর্স ডাইরেক্টর ও জেলা প্রশাসক তন্ময় দাস।
 
এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও গ্রাম বিষয়ক প্রশিক্ষক তারিকুল আলম, জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজিজুল হক বকশী, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা আবু ইউসুফ, প্রকল্পের সহযোগী সংস্থা ব্লাস্টের জেলা সমন্বয়কারী আজগর আলী আরজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 21:47:19