ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

৬ ঘণ্টা পর ঢাকা-উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
৬ ঘণ্টা পর ঢাকা-উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ সচল হয়েছে। তবে লাইনচ্যুত বগি উদ্ধার ও সংস্কার শেষ হতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকে থাকা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন অতিক্রম করেছে। এর আগে দুপুর সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এতে লোকো মাস্টারসহ ২০ জন কমবেশি আহত হয়েছে।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান আমজাদ আলী বাংলানিউজকে বলেন, দুর্ঘটনায় ১ নম্বর লেনটি খুবই ক্ষতি হয়েছে। এছাড়াও ২, ৩ ও ৪ নম্বর লেন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকারী ট্রেন আসার পর ৩ ও ৪ নম্বর লেন সচল করা হয়েছে। এরপর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ক্রস করে ঢাকার দিকে ছেড়ে গেছে।

পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান,  সন্ধ্যা সাড়ে ৫টার দিকে রিলিফ ট্রেন এসে কাজ শুরু করেছে। লাইনচ্যুত বগিগুলো অপসারণ করে ক্ষতিগ্রস্ত সবগুলো লেন সচল করতে ১০/১২ ঘণ্টা সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa