ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

ভারতে পাচার হওয়া ৭ বাংলাদেশিকে হস্তান্তর

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
ভারতে পাচার হওয়া ৭ বাংলাদেশিকে হস্তান্তর

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া সাত যুবককে ট্রাভেল পারমিটে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন- নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আব্দুল কাদেরের ছেলে মোহাম্মদ রনি, একই জেলার ঝালকুড়ি সদর থানার আব্দুল লতিফের ছেলে রফিকুল ইসলাম, বন্দর থানা এলাকার নিতাই চন্দ্র সরকারের ছেলে পলাশ চন্দ্র সরকার, সাতক্ষীরা জেলার দেবহাটা থানার মোহাম্মদ আলী গাজীর ছেলে আশরাফুল ইসলাম, একই জেলার কালিগঞ্জ থানার পিয়ার গাজীর ছেলে বাবুল হোসাইন, দেবহাটা থানার মনসুর আলীর ছেলে আল আমিন ও  সদর থানার আব্দুল সামাদের ছেলে ফরহাদ হোসেন।

জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে ভালো কাজের আশায় দালালের খপ্পড়ে পড়ে সীমান্ত পথে এরা ভারতের যায়। তখন অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। পরে সেখানকার একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে ট্রাভেল পারমিটে এদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।  

বেনাপোল পোর্ট থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই)  জাকির হোসেন বাংলানিউজকে জানায়, ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa