bangla news

শরীয়তপুরে পেঁয়াজ নিয়ে কারসাজি, দেড় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৮:৪৮:২৫ পিএম
পেঁয়াজের আড়ৎ/ছবি: বাংলানিউজ

পেঁয়াজের আড়ৎ/ছবি: বাংলানিউজ

শরীয়তপুর: শরীয়তপুরে পেঁয়াজের আড়তে মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি এবং বিক্রয় রশিদ না দিয়ে মূল্যে কারসাজির অপরাধে মিরাজ খান নামে এক ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।   

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শরীয়তপুর কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে মিরাজ খানের মালিকানাধীন পালং বাজার ও আংগারিয়া বাজারের দুটি আড়তে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ক্যাবের জেলা সভাপতি বিল্লাল হোসেন খান, সদর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আবুল হোসেন, পুলিশের একটি দল  ও বাজার ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত থেকে অভিযানে সহায়তা করেন। 

সহকারী পরিচালক সুজন কাজী বলেন, মেসার্স মাহাবুব খান ট্রেডার্সের সত্ত্বাধিকারী মিরাজ খান শরীয়তপুর জেলায় পেঁয়াজের প্রধান পাইকারি বিক্রেতা। পালং বাজার ও আংগারিয়া বাজারে তার দুটি পেঁয়াজের আড়ৎ রয়েছে। তিনি ফরিদপুর থেকে ১৪০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনে আনেন। আংগারিয়া বাজারের আড়তে পেঁয়াজের মূল্য তালিকায় ১৫১ টাকা কেজি প্রদর্শন করা হয়। কিন্তু সেই পেঁয়াজ খুচরা ব্যবসায়ীদের কাছে তিনি বিক্রি করেন ১৮০ টাকা দরে।  এছাড়া বিক্রির রশিদ প্রদান না করে তিনি ওই পেঁয়াজ খুচরা ব্যবসায়ীদের ১৯০ থেকে ২০০ টাকা দরে বিক্রি করতে বলেন। বিভিন্ন খুচরা দোকানে সরেজমিন তদন্ত করে এর প্রমাণ পাওয়া যায়। এছাড়া তিনি তার পালং বাজারের আড়তে কোনো ধরনের মূল্য তালিকা প্রদর্শন না করেই ব্যবসা পরিচালানা করছিলেন, যা তার মূল্যে কারসাজির একটি হাতিয়ার। 

এসব অপরাধে আড়তে অভিযান চালিয়ে মিরাজ খানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 20:48:25