ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইএফসি-জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ চুক্তি স্বাক্ষর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
আইএফসি-জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ চুক্তি স্বাক্ষর

ঢাকা: কুষ্টিয়া সোলার পার্ক প্রকল্পের ফিনান্সিয়াল ট্রানজ্যাকশন অ্যাডভাইজার হিসেবে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা)। 

বুধবার (১৪ নভেম্বর) বিকেল ৫টায়  রাজধানীর রমনায় স্রেডা মাল্টিপারপাস কনফারেন্স হল গোমতিতে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। স্রেডার পক্ষে সচিব মো. মনজুর মোর্শেদ ও আইএফসি’র পক্ষে নেপাল, বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ম্যানেজার উইন্ডি জো ওয়ার্নার চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- স্রেডার চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন। আলোচনা করেন- স্রেডার সদস্য সিদ্দিক জোবায়ের, সালিমা জাহান, কাওসার আলী, মোহাম্মদ আলাউদ্দিন, ম্যানেজার ট্রানজ্যাকশন অ্যাডভাইজরি সার্ভিসের (আইএফসি) মোয়াজ্জেম এ মোকাম প্রমুখ।  

অনুষ্ঠানে আলোচকরা বলেন, আর্থ-সামাজিক অগ্রগতি ও জীবনযাত্রার মান উন্নয়নে বিদ্যুৎ বর্তমানে অপরিহার্য উপাদান। ভিশন-২০২১ অনুযায়ী দেশের সব নাগরিককে বিদ্যুৎ সুবিধার আওতায় আনতে সরকার অঙ্গীকারবদ্ধ। এর অংশ হিসেবে সম্প্রতি জীবাশ্ম জ্বালানির পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি থেকে বিদ্যুৎ উৎপাদনেরও পদক্ষেপ নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে সারাদেশে বেশ কিছু সোলার পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে কুষ্টিয়া সোলার পার্ক অন্যতম।  

বাংলাদেশের সময়: ১৮২২, নভেম্বর ১৪, ২০১৯
আরকেআর/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ