ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল

রাজশাহী: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেল ৪টায় ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে ছাড়ার ঠিক আগমুহূর্তে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বাতিল করা হয়।

জানতে চাইলে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম বাংলানিউজকে বলেন, সিরাজগঞ্জে দুর্ঘটনার পর উদ্ধারকাজ শুরু এবং শেষ হতে গভীর রাত পর্যন্ত সময় লাগতে পারে। তাই আপাতত ঢাকাগামী আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। যারা চাইছেন তারা টিকিট ফেরত দিয়ে টাকা নিতে পারেন। তবে ঢাকাগামী ট্রেন ব্যতিত সব ট্রেনের সময়সূচি অপরিবর্তিত থাকবে বলেও জানান রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার।

এদিকে, উল্লাপাড়া স্টেশনের পয়েন্ট ম্যান আমজাদ আলী জানান, দুর্ঘটনার পর চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকাগামী) পাবনার ভাঙ্গুড়া স্টেশনে, কুড়িগ্রাম এক্সপ্রেস (কুড়িগ্রাম-ঢাকাগামী) লাড়েহী মোহনপুর স্টেশনে, সিরাজগঞ্জ থেকে একটি লোকাল ট্রেন চাটমোহর স্টেশন ও একাতা এক্সপ্রেস (ঢাকা-দিনাজপুরগামী) জামতৈল স্টেশনে আটকে আছে।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না কাটতে বৃহস্পতিবার আবারও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ ছয়টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এতে ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যায়। এ ঘটনায় ট্রেনের লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ঢাকা থেকে রংপুরগামী ৭৭১ রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে অপর তিনটি বগিকে ধাক্কা দেয়। ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ