bangla news

বগুড়ায় শিল্প যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জাম প্রদর্শনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৪:৩৬:৪৩ পিএম
বগুড়ায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জামের প্রদর্শনী শুরু। ছবি: বাংলানিউজ

বগুড়ায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জামের প্রদর্শনী শুরু। ছবি: বাংলানিউজ

বগুড়া: উত্তরাঞ্চলে শিল্পের উন্নয়ন ও শিল্পোদ্যোক্তা তৈরিতে লক্ষ্যে বগুড়ায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জামের প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে বগুড়া ঠেঙ্গামারা এলাকায় পাঁচ তারকা হোটেল মমইনের কনভেনশন সেন্টারে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন। তারপর প্রদর্শনীর ৬০টি স্টলের সবগুলো ঘুরে দেখেন তিনি।

তিন দিনব্যাপী প্রদর্শনী চলবে আগামী শনিবার (১৬ নভেম্বর) পর্যন্ত। আয়োজকরা এই প্রদর্শনীর নাম দিয়েছেন ইন্ডাস্ট্রিয়াল মেশিনারি অ্যান্ড ম্যানুফ্যাকচারিং ইকুইপমেন্ট এক্সপো-২০১৯।

জানা যায়, এ প্রদর্শনীতে একটি শিল্প স্থাপনে যেসব পণ্য এবং সরঞ্জামাদির প্রয়োজন হয় সেগুলোই প্রদর্শন করা হয়েছে। স্টলগুলোতে বগুড়ার শোভা এন্টারপ্রাইজসহ বাংলাদেশের নামি কয়েকটি প্রতিষ্ঠানসহ ভারত, চীন, ইতালি, তাইওয়ান, কোরিয়া, জাপান ও তুরস্ক থেকে আসা বহু প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জাম স্থান পেয়েছে।

এগুলোর মধ্যে পাটকল, কাগজকল, টাইলস, রড, ফিড মিল, ইট, সিমেন্ট, মেটাল, প্লাস্টিক সামগ্রী ও বিভিন্ন ধরনের খাদ্যপণ্য উৎপাদনকারী শিল্পের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ছাড়াও নানা ধরনের সরঞ্জাম, যেমন- বৈদ্যুতিক জেনারেটর, ট্রান্সফরমার, কমপ্রেসার, অগ্নিনির্বাপক যন্ত্র, পাইপ লাইন, পানি উত্তোলনের পাম্প, ভালভ, ওয়াটার ট্রিটমেন্ট সাব-স্টেশন এবং ওজন স্কেল রয়েছে।

সমন্বয়ক ও বাংলাদেশ এক্সপো অ্যান্ড কনফারেন্সের স্বত্বাধিকারী সাখাওয়াত হোসেন বাংলানিউজকে জানান, শিল্প ও কলকারখানার মালিক বিশেষত যারা নতুন শিল্প স্থাপনে আগ্রহী, তাদের জন্যই এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, জেলা পর্যায়ে প্রথমবার আয়োজিত এ ধরনের প্রদর্শনী বগুড়া তথা উত্তরাঞ্চলে শিল্পের উন্নয়ন এবং শিল্পোদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
কেইউএ/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 16:36:43